1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সন্মেলন - মুক্তকথা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:২১ পূর্বাহ্ন

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সন্মেলন

সংবাদদাতা
  • প্রকাশকাল : সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৬
  • ৫৫৪ পড়া হয়েছে

IMG_6688

মুক্তকথা: লন্ডন, সোমবার ২৬শে সেপ্টেম্বর ২০১৬।।

বাংলাদেশের কমিউনিস্ট পার্টি যুক্তরাজ্য ও ইউরোপ শাখার সম্মেলন-২০১৬ অনুষ্ঠিত। ডা. আহমেদ জামান সভাপতি ও নিসার আহমেদ সাধারণ সম্পাদক নির্বাচিত।

সাম্রাজ্যবাদ, সাম্প্রদায়িকতা, নৈরাজ্য ও গণতন্ত্রহীনতার বিরুদ্ধে সমাজতান্ত্রিক সংগ্রামকে এগিয়ে নিয়ে যাবার অঙ্গিকারকে সামনে রেখে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি যুক্তরাজ্য ও ইউরোপ শাখার ৬ষ্ঠ সন্মেলন গত ২৫শে সেপ্টেম্বর পূর্ব লন্ডনে অনুষ্ঠিত হয়।

সন্মেলনের উন্মুক্ত অনুষ্ঠানে ডা. আহমেদ জামানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন বৃটিশ কমিউনিস্ট পার্টির স্টিভ জনসন, তুদে পার্টি অব ইরানের ভারথান, ইরাকী কমিউনিস্ট পার্টির আব্দুল, ন্যাপের সভাপতি আব্দুল আজিজ, গণফোরামের গোলাম হোসেন আহবাব, পাকিস্তান আওয়ামী ওয়ার্কার্স পার্টির মুনিব আনোয়ার, তেল গ্যাস রক্ষা কমিটি যুক্তরাজ্যের আহ্বায়ক ডা. মোখলেসুর রহমান মুকুল, মাহমুদ এ রৌপ প্রমুখ।

অনুষ্ঠানে গণসঙ্গীত পরিবেশন করেন উদীচী শিল্পীগোষ্ঠী যুক্তরাজ্য।

সন্মেলনের কাউন্সিলে ডা. আহমেদ জামানকে সভাপতি ও নিসার আহমেদকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে নতুন কার্য্য নির্বাহী কমিটি গঠিত হয়। স্কাইপ ভিডিও যোগাযোগের মাধ্যমে সন্মেলনের কাউন্সিল উদ্বোধন করেন সিপিবি কেন্দ্রীয় সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম। উন্মুক্ত অধিবেশনে স্কাইপ ভিডিও যোগাযোগ মাধ্যমে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন ও নতুন কমিটির শপথবাক্য পাঠ করান সিপিবি কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য হায়দার আকবর খান রনো। (প্রেস বিজ্ঞপ্তি)

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT