1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
জঙ্গিদমনে পাকিস্তান সীমান্তে ভারতের সামরিক অভিযান - মুক্তকথা
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:৩১ পূর্বাহ্ন

জঙ্গিদমনে পাকিস্তান সীমান্তে ভারতের সামরিক অভিযান

সংবাদদাতা
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর, ২০১৬
  • ৩৪৬ পড়া হয়েছে

Screen Shot 2016-09-29 at 21.41.59

জঙ্গি দমনে ভারত পাকিস্তান অধিকৃত আযাদ কাশ্মীরে সামরিক অভিযান চালিয়েছে

মুক্তকথা: লন্ডন দপ্তর থেকে: বৃহস্পতিবার ২৯শে সেপ্টেম্বর ২০১৬।।  শুধু মুখে বড় বড় কথা নয়। সীমান্ত পেরিয়ে পাক অধিকৃত কাশ্মীরে ঢুকে জঙ্গি ঘাঁটিতে হামলা চালানো শুরু করেছে ভারতীয় সেনবাহিনী। ভারতের তরফে সরকারিভাবে এই তথ্য জানানো হল। ভারতের ডাইরেক্টর জেনারেল অফ মিলিটারি অপারেসন্স রণবীর সিংহ জানিয়েছেন, জঙ্গি ঘাঁটি ধ্বংস করতে নিয়ন্ত্রণরেখা পেরিয়ে সার্জিক্যাল অ্যাটাক শুরু করেছে ভারত। পাক-অধিকৃত কাশ্মীরে ঢুকে গতকাল রাতেই হামলা চালানো হয়েছে। পাকিস্তান যেহেতু জঙ্গি দমনে কোনও ব্যবস্থা নিচ্ছে না, ভারতেও ক্রমাগত পাক মদতে জঙ্গি অনুপ্রবেশ চলছে, তাই বাধ্য হয়েই ভারতকে এই পদক্ষেপ নিতে হল। পাকিস্তানকেও এই তথ্য জানানো হয়েছে।

বিস্তারিত তথ্য এখনও না জানানো হলেও পাক সীমান্তরেখা বরাবর এই অভিযান শুরু করেছে ভারতীয় সেনাবাহিনী।

বিভিন্ন সংবাদমাধ্যম থেকে জানা যাচ্ছে, গতকাল রাতে ভারতীয় সেনাবাহিনী নিয়ন্ত্রণরেখার ওপারে থাকা জঙ্গি ঘাঁটিগুলি লক্ষ্য করে আটটি হামলা চালিয়েছে। এই হামলায় জঙ্গিদের বড়সড় ক্ষয়ক্ষতি হয়েছে বলেই জানা যাচ্ছে। বেশ কিছু জঙ্গি মারাও গিয়েছে। জানা যাচ্ছে, প্রথমে হামলায় কিছুটা হচচকিত হয়ে গেলেও পাকিস্তানের সেনাবাহিনী ভারতীয় সেনাবাহিনীকে বাধা দেওয়ার চেষ্টা করে। কিন্তু তাতে কাজের কাজ হয়নি। উল্টে পাক সেনার দুই জওয়ান নিহত হয়েছেন।

অভিযানে সাফল্য পাওয়ার পরেই সরকারিভাবে ভারতের পক্ষ থেকেই এই অভিযানের কথা জানানো হয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আগেই বলেছিলেন, উরি হামলার দোষীদের শাস্তি দেওয়া হবে। তাঁর সবুজ সঙ্কেত পেয়েই সেনাবাহিনী এই অভিযান চালিয়েছে বলে জানা যাচ্ছে। জঙ্গি ঘাঁটিগুলিতে ভারত হামলা চালানোর সময়ে পাকিস্তান সেনা ভারতীয় জওয়ানদের বাধা দেওয়ার চেষ্টা করলেও জঙ্গি ঘাঁটি ধ্বংস করার জন্য সরকারিভাবে পাকিস্তানকে আহ্বান জানিয়েছে ভারত। যদিও পাকিস্তানের প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ জঙ্গি ঘাঁটির উপরে ভারতীয় হামলার নিন্দা করেছেন।
প্রধানমন্ত্রী এই সার্জিক্যাল অ্যাটাক সম্পর্কে রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়, উপ-রাষ্ট্রপতি হামিদ আনসারি, প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংহকে গোটা অভিযান সম্পর্কে অবহিত করেছেন। (“Indian Express” ও আনন্দবাজার পত্রিকার অনলাইন কাগজ “এবেলা” এ খবর দিয়েছে।)

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT