1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
রক্ষণশীলদের প্রতিহত করতে প্রগতিশীলদের নতুন মোর্চ্চা - মুক্তকথা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:০৭ পূর্বাহ্ন

রক্ষণশীলদের প্রতিহত করতে প্রগতিশীলদের নতুন মোর্চ্চা

সংবাদদাতা
  • প্রকাশকাল : বুধবার, ৫ অক্টোবর, ২০১৬
  • ৩৩৩ পড়া হয়েছে

thumbnail_IMG_6291Sturgeonএখনই সময় একটি সুন্দর ভবিষ্যতের জন্য একহয়ে কাজ করার

মুক্তকথা: লন্ডন, বুধবার ৫ই অক্টোবর ২০১৬।।  অভিবাসন নিয়ে রক্ষণশীলদের বাগাড়ম্বরপূর্ণ বক্তৃতাবাজী আর বিষময় অভিবাসন কৌশলের বিরুদ্ধে রুখে দাড়াবার জন্য একটি নতুন প্রগতিশীল জোট গঠন করা হয়েছে। কেবলমাত্র নির্বাচনী বৈতরণী পাড়ি দেবার জন্য এ জোট নয়, এ জোট গঠন করা হয়েছে, দৈনন্দিন জীবনে আমরা কি নমুনায় রাজনৈতিক কাজ করে যাবো যা ঐক্যবদ্ধ বৃটেন ও আমরা যারা এখানে আবাস গড়েছি এই আমাদের সকলের জন্য মঙ্গলকর হবে এবং অবশেষে আমাদেরকে সুখী সমৃদ্ধ সুশীল সমাজের দিকে এগিয়ে নিয়ে যাবে।

_91009468_gpccompositeএসএনপি, প্লেইড ছিমরু ও গ্রীন পার্টি, এক যৌথ বিবৃতিতে দেশের সকল প্রগতিশীল দলের প্রতি, রক্ষনশীলদের অভিবাসন কৌশল ও খোলাবাজার পদ্ধতি থেকে বের হয়ে আসার পদক্ষেপের বিরুদ্ধে আন্দোলন সংগ্রামের জন্য ঐক্যবদ্ধ হবার আহ্বান জানিয়েছেন। বিবৃতিতে তারা বলেন-“অতি অল্প সংখ্যক ব্যবধানের গণভোটের ফলাফলকে ইউরোপের সাথে সকল বন্ধন ভেঙ্গে দেয়ার পূর্বকথা বলেই রক্ষনশীলদের উচ্চমহল বুঝাতে চাচ্ছে, যা আমাদের জন্য এক বিনাশী অর্থনৈতিক ফলাফল নিয়ে আসবে। শুধু তাই নয়, এই গণভোটের ফলাফলকে রক্ষনশীলরা তাদের বিতর্কিত বিষময় অভিবাসন কৌশল প্রয়োগের নিমিত্ত হিসাবে দেখাতে চাচ্ছে, যা আমরা স্মরণকালের কোন সরকারের পক্ষ থেকে দেখিনি।”

Leanne-Wood“ইহা অত্যন্ত নিগূঢ় নৈতিক একটি প্রশ্ন যে কি ধরনের দেশে আমরা বসবাস করছি। আমরা আমাদের ‘এনএইচএস’ এর জন্য বিদেশীদের কোন অবদানকেই স্বীকার করবো না শুধু প্রশ্নবোধক দেখবো, কিংবা ‘বৃটিশ মানুষের জন্য বৃটিশ কাজ’ জাতীয় সেই বিভেদ বিদ্বেষমূলক অসার বাগাড়ম্বরপূর্ণ কথায় অবগাহন করে যাবো।”

“আমরা কোন অবস্থাতেই দুনিয়ার সামনে এ দ্বীপদেশের মানুষজনদের অহেতুক, বিদেশীদের প্রতি ভয়ে ভীত একটি প্রতিক্রিয়াশীল জনগুষ্ঠী বলে নিজেদের তুলে ধরতে দিতে পারি না, যাদের একমাত্র ভাবনা হল ছলেবলে যুক্তরাজ্যকে হারিয়ে যাওয়া অতীতের রাজকীয় সাম্রাজ্যবাদী সময়ে ফিরে নিয়ে যেতে চায়। সে তারা গত ২৩জুন যেভাবেই ভোট দিক না কেনো। বর্ধমান প্রবল হিংস্রতা ও সন্ত্রাসের এ সময়ে, আমরা রাজনীতিকদের কাজ দেখতে চাই যারা হুমকি উচ্চারণ করে বলেছিলেন এসব নিঃশেষ করে দেবেন।”

Steven_Agnew_2010ভিন্ন দলের সন্মেলন চলাকালীন সময়ে অন্যান্য রাজনৈতিক দলের জন্য ইহা একটি অস্বাভাবিক বিষয় একসাথে মিলে সন্মেলনকারীদের বিরুদ্ধে বক্তব্য দেয়া তবুও রক্ষনশীলদের বার্মিংহাম সন্মেলনের কেন্দ্র থেকে আসা বাগাড়ম্বরপূর্ণ বক্তব্যের কারণে সৃষ্ট ক্ষতির গভীরতাই এই বিবৃতির প্রয়োজনীয়তা প্রমাণ করবে।

“রাজনৈতিক দলের জন্য এটি খেলার সময় নয় কিংবা নম্র ভদ্র ভাব দেখাবার সময়ও নয়। আমাদের সম্প্রদায় ও মানুষের জন্য সুন্দর শুভ আগামীর বিনির্মাণ ও রক্ষনশীলদের বিষময় রাজনীতি প্রতিরোধের জন্য সকলে মিলে-মিশে কাজ করার গুরুত্ব পূনর্ব্যক্ত করার এখনই সময়। অতীব গুরুত্বের সাথে আমরা আমাদের এই রাজনৈতিক অভিযান চালিয়েই যাবো এবং এটি এখন সময়ের দাবী।”

রক্ষনশীলদের চূর্ণ বিচূর্ণ করে দিয়ে প্রতিহত করার এই যুদ্ধে শ্রমিকদলের সহায়তার ডাক দিচ্ছে প্রগতিশীল দলগুলি।

বিবৃতিতে স্বাক্ষক করেন- ‘ফার্স্ট মিনিস্টার অব স্কটল্যান্ড’- নিকলা স্টারজেওন, গ্রীন পার্টির সহযোগী নেতৃবৃন্দ- জনাথন বার্টলি ও কেরোলিন লুকাস, প্লেইড ছিমরু নেতা- লিন উড, উত্তর আয়ারল্যান্ডের গ্রীন পার্টি নেতা- স্টিভেন এগনিউ, সহ আহ্বায়ক স্কটিশ গ্রীন পার্টি- পেট্রিক হার্ভি এবং ওয়েলস গ্রীন পার্টির নেতা- এলিচ হুকার স্ট্রাউড।

Patrick Harvie

Unknown

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT