1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
বাংলাদেশ দূতাবাসের ই-তথ্যসেবা প্রদান করবে 'ইন্টেগ্রেশন হাউজ' - মুক্তকথা
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:৪৯ পূর্বাহ্ন

বাংলাদেশ দূতাবাসের ই-তথ্যসেবা প্রদান করবে ‘ইন্টেগ্রেশন হাউজ’

সংবাদদাতা
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ১৭ নভেম্বর, ২০১৬
  • ৫৬৩ পড়া হয়েছে

thumbnail_P B 1 আনসার আহমেদ উল্লাহ।।

লন্ডন, বৃহস্পতিবার ১লা অগ্রহায়ণ ১৪২৩

জার্মানির “নর্থ রাইন ভেস্টফালিয়া” রাজ্যে বসবাসকারী বাংলাদেশী অভিবাসীদের জন্য বার্লিনস্থ বাংলাদেশ দূতাবাসের ই-তথ্যসেবা প্রদান করবে বন নগরীর “ইন্টেগ্রেশন হাউজ”।মঙ্গলবার ১২ নভেম্বর বার্লিনস্থ বাংলাদেশ দূতাবাসে মান্যবর রাষ্ট্রদূত জনাব মুহাম্মদ আলী সরকার এর সাথে এক বৈঠকে বন নগরীর জার্মান-বাংলাদেশ সমিতির ‘হাউজ অফ ইন্টেগ্রেশন’ এর প্রতিষ্ঠাতা সভাপতি এবং জার্মান আওয়ামী লীগ এনআরডাব্লিউ শাখার সভাপতি জনাব যুবরাজ তালুকদার প্রবাসী বাংলাদেশীদের সুবিধার্থে এই পরিসেবার আশ্বাস দেন। মান্যবর রাষ্ট্রদূত জনাব সরকার অভিবাসীদের পরিসেবায় ইন্টেগ্রেশন হাউজের এই উদ্যোগকে স্বাগত জানান।

উল্লেখ্য, সম্প্রতি বার্লিনস্থ বাংলাদেশ দূতাবাস হাতে লেখা (হ্যান্ডরিটেন) এবং যন্ত্রে পাঠযোগ্য (এমআরপি) উভয় পাসপোর্ট নবায়ন কিংবা নতুনভাবে পাওয়ার জন্য আবেদনকারীদের প্রক্রিয়ার অগ্রগতি দূতাবাসের ওয়েবসাইটে নিয়মিত হালনাগাদ করে প্রকাশ করছে। অথচ এসব অগ্রগতির খবর ওয়েবসাইটে না দেখে বাংলাদেশী অভিবাসীরা এসব তথ্য জানার জন্য নিয়মিত দূতাবাসে টেলিফোন করেন, যা দূতাবাসের কর্মকর্তাদের পক্ষে সবসময় সরবরাহ করা সম্ভব হয় না। তাই বাংলাদেশী প্রবাসীদের এই সমস্যা ও ভোগান্তি লাঘব করতে বনের ডুইসডর্ফ এলাকায় অবস্থিত ইন্টেগ্রেশন হাউজ এর পক্ষ থেকে হাতে লেখা (হ্যান্ডরিটেন) এবং যন্ত্রে পাঠযোগ্য (এমআরপি) উভয় পাসপোর্ট নবায়ন কিংবা নতুনভাবে পাওয়ার জন্য আবেদনকারীদের প্রক্রিয়ার অগ্রগতি জানানোর উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এছাড়া কোন আবেদনকারীর কোন কাগজ-পত্র দেওয়া বাকি আছে কি না, কিংবা আরও কোন কাগজ অথবা তথ্য দূতাবাস পেতে চায় কিনা সেটিও জানাবে ইন্টেগ্রেশন হাউজ। এই সেবা পেতে আগ্রহী ব্যক্তি সরাসরি ইন্টেগ্রেশন হাউজে এসে কিংবা ০০৪৯-২২৮-৮৫০-৫০-৭১২ টেলিফোন নম্বরে ফোন করে নিজের পাসপোর্ট তৈরি কিংবা নবায়নের ব্যাপারে অগ্রগতি জানতে পারবে।

বার্লিনস্থ বাংলাদেশ দূতাবাসে মান্যবর রাষ্ট্রদূত এর সাথে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন জার্মান আওয়ামী লীগের সভাপতি জনাব এ কে এম বশিরুল আলম চৌধুরী সাবু, জার্মান আওয়ামী লীগের উপদেষ্টা জনাব আমিনুর রহমান খসরু, জার্মান আওয়ামী লীগ এনআরডাব্লিউ শাখার সভাপতি এবং ‘হাউজ অফ ইন্টেগ্রেশন’এর প্রতিষ্ঠাতা সভাপতি জনাব যুবরাজ তালুকদার এবং জার্মান আওয়ামী লীগ এনআরডাব্লিউ শাখার সহ-সভাপতি জনাব নুরুল ইসলাম।

 

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT