1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
সাংবাদিকতার সহজ পাঠ শীর্ষক কর্মশালা - মুক্তকথা
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৮:২৩ অপরাহ্ন

সাংবাদিকতার সহজ পাঠ শীর্ষক কর্মশালা

সংবাদদাতা
  • প্রকাশকাল : শনিবার, ১৯ নভেম্বর, ২০১৬
  • ১৩৮৬ পড়া হয়েছে

thumbnail_3-2মৌলভীবাজার দফতর :শনিবার, ৩রা অগ্রহায়ণ ১৪২৩।। মৌলভীবাজার জেলা সাংবাদিক ফোরামের আয়োজনে সাংবাদিকতার সহজ পাঠ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়ে গেল শুক্রবার দুপরে। শ্রীমঙ্গল নিউজ কর্ণার এবং বিডিনিউজ টোয়েন্টিফোরডটকম হ্যালো এর সহযোগিতায় এ কর্মশালার উদ্বোধন করেন শ্রীমঙ্গল পৌরসভার মেয়র মহসীন মিয়া মধু। এসময় মহসীন মিয়া মধু বলেন, সাংবাদিকতা হলো একটি সেবামূলক পেশা। সাংবাদিকদের ঘটনার খবর পাওয়ার সাথে সাথেই সংবাদ সংগ্রহে যেতে হয়। এক্ষেত্রে অনেক ঝুঁকিও রয়েছে। তিনি উপস্থিত সাংবাদিকদের হলুদ সাংবাদিকতা থেকে মুক্ত থাকার আহবান জানান। শ্রীমঙ্গলস্থ স্থানীয় একটি সেন্টারে জেলা সাংবাদিক ফোরামের সভাপতি বকসি ইকবাল আহমদের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বালাগঞ্জ ডিগ্রী কলেজের ম্যানেজমেন্টের অধ্যাপক অবিনাশ আচার্য্য, সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক ফেরদৌস আহমেদ, শ্রীমঙ্গল পৌর কাউন্সিলর মীর এম এ সালাম, শ্রীমঙ্গল ব্যবসায়ী সমিতির ভারপ্রাপ্ত সভাপতি সুজিত বৈদ্য।

কর্মশালায় রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন জেলা সাংবাদিক ফোরামের প্রধান উপদেষ্টা মোঃ সরওয়ার আহমদ, অনলাইন নিউজ পোর্টাল বিডিনিউজ টোয়েন্টিফোরডটকম হ্যালো’র সমন্বয়ক নুরুন নাহার মাওলা, অধ্যাপক অবিনাশ আচার্য্য, সাংবাদিক ইসমাইল মাহমুদ ও বিকুল চক্রবর্তী। কর্মশালায় সাংবাদিকতার প্রাথমিক জ্ঞান, ভাষারীতি, বানান, প্রতিবেদন ও ভিডিও সংবাদ, শিশু অধিকার, শিশু সাংবাদিকতায় বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম এর হ্যালো ও প্রিজম নিয়ে আলোচনা হয়। কর্মশালায় ৮ জন শিশু সাংবাদিকসহ সাংবাদিকতায় আগত নতুন আরও ৩০ জন সাংবাদিক অংশ নেন।

বিকেলে কর্মশালার দ্বিতীয় পর্বে অনুষ্ঠিত হয় সমাপনী ও সনদপত্র বিতরণ অনুষ্ঠান। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বিশ্বজিৎ কুমার পাল। বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট চিকিৎসক ও সমাজসেবী ডা. হরিপদ রায় প্রমুখ।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT