1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
জেলা পরিষদ নির্বাচন - মুক্তকথা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:২২ অপরাহ্ন

জেলা পরিষদ নির্বাচন

সংবাদদাতা
  • প্রকাশকাল : মঙ্গলবার, ২৭ ডিসেম্বর, ২০১৬
  • ১৮৩ পড়া হয়েছে

জেলা পরিষদ নির্বাচনে মৌলভীবাজার থেকে রাজস্ব আয় ৯ লক্ষ ১৮ হাজার টাকা

মৌলভীবাজার অফিস।। মঙ্গলবার, ১১ই পৌষ ১৪২৩।। আসন্ন জেলা পরিষদ নির্বাচনে ভোটার তালিকা সংযুক্ত সিডি বিক্রি করে ৬ জন চেয়ারম্যান, ৯২ জন সাধারণ সদস্য ও ২৩ জন সংরক্ষিত মহিলা প্রার্থীর কাছ থেকে মৌলভীবাজার জেলায় সরকারের রাজস্ব বাবত আয় হয়েছে ৯ লক্ষ ১৮ হাজার ৫০০ টাকা। নির্বাচন অফিস সূত্র মতে, নির্বাচনে মনোনয়ন পত্র সংগ্রহের সময় চেয়ারম্যানদের ৫৬ হাজার, সাধারণ সদস্য এলাকা বেঁধে ইউনিয়ন প্রতি ৫ শত টাকা এবং পৌরসভার ওয়ার্ড প্রতি ৫ শত টাকা হারে ও সংরক্ষিত মহিলা প্রার্থীদের ক্ষেত্রেও পুরুষ সদস্যদের ন্যায় একই হারে ভোটার তালিকা সংযুক্ত সিডি ক্রয় করতে হয়েছে। নির্বাচনে মনোনয়ন জমাদানকারী ৬ জন চেয়ারম্যান, ৯২ জন সাধারণ সদস্য ও ২৩ জন সংরক্ষিত মহিলা সদস্যের কাছ থেকে সরকারের রাজস্ব বাবত আয় হয়েছে ৯ লক্ষ ১৮ হাজার ৫ শত টাকা।

জানা যায়, ১নং ওয়ার্ডে ৪টি ইউনিয়ন ও ১টি পৌরসভা মিলে ৫ জন প্রার্থীর কাছ থেকে জন প্রতি ৬ হাজার ৫ শত টাকা হারে আয় হয়েছে ৩২ হাজার ৫”শত টাকা। ২নং ওয়ার্ডে ৪টি ইউনিয়নে ৬ জন প্রার্থীর কাছ থেকে জন প্রতি ২ হাজার হারে আয় হয়েছে ১২ হাজার টাকা। ৩নং ওয়ার্ডে ৪টি ইউনিয়নে ৫ জন প্রার্থীর কাছ থেকে জন প্রতি ২ হাজার হারে আয় হয়েছে ১০ হাজার টাকা। ১, ২, ৩ নং সংরক্ষিত মহিলা সদস্য ওয়ার্ডে জন প্রতি ১০ হাজার ৫ শত টাকা হারে ২ জন প্রার্থীর কাছ থেকে আয় হয়েছে ২১ হাজার টাকা। ৪নং ওয়ার্ডে ৪টি ইউনিয়নে ৬ জন প্রার্থীর কাছ থেকে জন প্রতি ২ হাজার হারে আয় হয়েছে ১২ হাজার টাকা। ৫নং ওয়ার্ডে ৫টি ইউনিয়নে ৯ জন প্রার্থীর কাছ থেকে জন প্রতি ২ হাজার ৫ শত টাকা করে আয় হয়েছে ২২ হাজার ৫ শত টাকা।

৬নং ওয়ার্ডে ৪টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় ৬ হাজার ৫ শত টাকা করে ৬ জন প্রার্থীর কাছ থেকে আয় হয়েছে ৩৯ হাজার টাকা। ৪, ৫, ৬নং সংরক্ষিত মহিলা সদস্য ওয়ার্ড ১১ হাজার করে ৭ জন প্রার্থীর কাছ থেকে আয় হয়েছে ৭৭ হাজার টাকা। ৭নং ওয়ার্ডে ৫টি ইউনিয়নে ২ হাজার ৫ শত টাকা করে ৭ জন প্রার্থীর কাছ থেকে আয় হয়েছে ১৭ হাজার ৫ শত টাকা। ৮নং ওয়ার্ডে ৫টি ইউনিয়নে ২ হাজার ৫ শত টাকা করে ৮ জন প্রার্থীর কাছ থেকে আয় হয়েছে ২০ হাজার টাকা। ৯নং ওয়ার্ডে ৫টি ইউনিয়নে ২ হাজার ৫ শত টাকা করে ৮ জন প্রার্থীর কাছ থেকে আয় হয়েছে ২০ হাজার টাকা। ৭, ৮, ৯নং সংরক্ষিত মহিলা সদস্য ওয়ার্ডে ৩ জন প্রার্থীর কাছ থেকে ৭ হাজার ৫ শত টাকা হারে আয় হয়েছে ২২ হাজার ৫শত টাকা। ১০নং ওয়ার্ডে ৪টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় ৬ হাজার ৫ শত টাকা করে ৪ জন প্রার্থীর কাছ থেকে আয় হয়েছে ২৬ হাজার টাকা।

১১নং ওয়ার্ডে ৫টি ইউনিয়নে ২ হাজার ৫ শত টাকা করে ৩ জন প্রার্থীর কাছ থেকে আয় হয়েছে ৭ হাজার ৫ শত টাকা। ১২নং ওয়ার্ডে ৪টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় ৬ হাজার ৫ শত টাকা করে ৮ জন প্রার্থীর কাছ থেকে আয় হয়েছে ৫২ হাজার টাকা। ১০, ১১, ১২নং সংরক্ষিত মহিলা সদস্য ওয়ার্ডে ১৫ হাজার ৫ শত টাকা করে ৫ জন প্রার্থীর কাছ থেকে আয় হয়েছে ৭৭ হাজার ৫ শত টাকা। ১৩নং ওয়ার্ডে ৫টি ইউনিয়নে ২ হাজার ৫ শত টাকা করে ৬ জন প্রার্থীর কাছ থেকে আয় হয়েছে ১৫ হাজার টাকা। ১৪নং ওয়ার্ডে ৪টি ইউনিয়ন ও ১টি পৌরসভা মিলে ৬ হাজার ৫ শত টাকা করে ৩ জন প্রার্থীর কাছ থেকে আয় হয়েছে ১৯ হাজার ৫ শত টাকা। ১৫নং ওয়ার্ডে ৫টি ইউনিয়নে ২ হাজার ৫ শত টাকা করে ৪ জন প্রার্থীর কাছ থেকে আয় হয়েছে ১০ হাজার টাকা। ১৩, ১৪, ১৫নং সংরক্ষিত মহিলা সদস্য ওয়ার্ডে ৬ জন  প্রার্থীর কাছ থেকে  ১১ হাজার ৫ শত টাকা হরে আয় হয়েছে ৬৯ হাজার টাকা।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT