1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
বিজিবি-পরিবহন শ্রমিক সংঘর্ষের জেরে - মুক্তকথা
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:৫১ পূর্বাহ্ন

বিজিবি-পরিবহন শ্রমিক সংঘর্ষের জেরে

সংবাদদাতা
  • প্রকাশকাল : শনিবার, ৭ জানুয়ারী, ২০১৭
  • ২৪৬ পড়া হয়েছে

ওইদিনের ঘটনায় বিজিপি’র গুলিতে আহত মানুষ।

বিজিবি-পরিবহন শ্রমিক সংঘর্ষের জেরঃ আহত-২০

মৌলভীবাজার জেলা জুড়ে পরিবহন ধর্মঘট চলছে

মৌলভীবাজার অফিস।। শনিবার, ২২শে পৌষ ১৪২৩।। মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বিজিবি ও পরিবহন শ্রমিকদের সাথে সংঘর্ষের জেরে সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের ডাকে মৌলভীবাজার জেলায় পরিবহন ধর্মঘট চলছে।

শনিবারের (দ্বিতীয় দিনে) ধর্মঘটে সকাল থেকে জেলায় সকল ধরনের পরিবহন বন্ধ রেখেছেন শ্রমিকরা। মৌলভীবাজার শহর থেকে দূর পাল্লার কোন যানবাহন ছেড়ে যায়নি। ঘন কুয়াশার জন্য রাস্থায় সাধারন মানুষ কম থাকলেও ধমর্ঘটের  কারনে কর্মজীবি মানুষ পড়েছেন বিপাকে।  বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। শনিবার সকালে খুঁজ নিয়ে জানা গেছে সারা জেলা জুড়ে শ্রমিকরা রাস্থায় অগ্নিসংযোগ করে গাড়ি চলাচল বন্ধ করে রাখে। এতে শহরমুখি সাধারণ মানুষ পড়েছেন মহা বিবাকে।

গেল বৃহস্পতিবার সন্ধ্যায় বিজিপি কর্তৃক ভাঙ্গচুর করার আলামত।

উল্যেখ্য,গত বৃহস্পতিবার সন্ধ্যার দিকে শ্রীমঙ্গল উপজেলার ভানুগাছ স্ট্যান্ড এলাকায় বিজিবির গাড়ি চালকের সাথে এক পরিবহন শ্রমিকের কথা কাটাকাটির জের ধরে কিছু বিজিবি সদস্য  ও  পরিবহন শ্রমিকদের মধ্যে সংঘর্ষের সূত্রপাত হয় । সংঘর্ষের ঘটনাকে কেন্দ্র করে বিজিবি গুলি ও হামলা চালিয়ে দোকানপাট ভাংচুর করেছে বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। এ ঘটনায় দুই বিজিবি সদস্যসহ অন্তত ২০জন জন আহত হন। এসময় অসংখ্য গাড়ী ভাংচুর করা হয়।

এই ঘটনাকে কেন্দ্র করে ক্ষতিগ্রস্থ শ্রীমঙ্গলের পরিবহন শ্রমিকরা শ্রীমঙ্গল উপজেলায় ধমর্ঘট পালন করে।পরে বিকেলে পরিবহন শ্রমিকদের এক সমাবেশ থেকে শনি ও রবি বার সারা জেলায় ধমর্ঘট আহবান করা হয়।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT