1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
মাদ্রাসায় শুক্রবারের ছুটি বাতিল করল আসাম সরকার - মুক্তকথা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৯:০৫ অপরাহ্ন

মাদ্রাসায় শুক্রবারের ছুটি বাতিল করল আসাম সরকার

সংবাদদাতা
  • প্রকাশকাল : মঙ্গলবার, ১৪ ফেব্রুয়ারী, ২০১৭
  • ১৭৭ পড়া হয়েছে

সরকারি মাদ্রাসাগুলোর শুক্রবারে চালু থাকা সাপ্তাহিক ছুটি বাতিল করল ভারতের আসাম রাজ্য সরকার। রাজ্যটির শিক্ষা মন্ত্রালয় থেকে এরইমধ্যে একটি নির্দেশিকা জারি করা হয়েছে। রাজ্যের শিক্ষা মন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, শুক্রবারের পরিবর্তে দেশের সাধারণ নিয়মেই মাদ্রাসায় ছুটি হবে রবিবার। সরকারি এই সিদ্ধান্ত মানা না হলে মাদ্রাসাগুলোর প্রধান শিক্ষককে বরখাস্ত করা হবে বলে সতর্ক করা হয়েছে।

শিক্ষামন্ত্রী আরও বলেন, সম্প্রতি শিক্ষা মন্ত্রণালয়ের এক বৈঠকে এই বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়। আমি একটা জিনিস লক্ষ্য করে অবাক হয়েছি যে, লখিমপুর, নওগাঁও এবং মোরিগাঁওয়ের মাদ্রাসাগুলিতে প্রতি শুক্রবার ছুটি রাখা হচ্ছে। বাংলাদেশ ও পাকিস্তানে সরকারিভাবে শুক্রবারে সাপ্তাহিক ছুটি রাখা হয়। কিন্তু ভারতে রবিবার হল সরকারি ছুটির দিন। তাই এক দেশে দুই নিয়ম হতে পারে না।

শিক্ষা মন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা বলেন, ইসলাম ধর্মালম্বীদের শুক্রবার নামাজ আদায়ের জন্য এক ঘণ্টা কিংবা দেড় ঘণ্টার সময় দেয়া হয়। কিন্তু শুক্রবার সরকারি ছুটি কিছুতেই দেয়া যায় না। আসাম সরকারের এই সিদ্ধান্তের বিরোধিতা করেছেন রাজ্যের সাবেক মন্ত্রী ও কংগ্রেস নেতা সিদ্দিকি আহমেদ। (ভিনিউজ থেকে)

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT