1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
নবীগঞ্জে ক্বাবা শরিফের ছবির উপর হনুমান মূর্তির ছবি প্রতিস্থাপন - মুক্তকথা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:৪৮ পূর্বাহ্ন

নবীগঞ্জে ক্বাবা শরিফের ছবির উপর হনুমান মূর্তির ছবি প্রতিস্থাপন

সংবাদদাতা
  • প্রকাশকাল : রবিবার, ১৯ ফেব্রুয়ারী, ২০১৭
  • ২০১ পড়া হয়েছে
জয়দেব

নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধিঃ হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ বাজারের মুদি ব্যবসায়ী রজত রায় পবিত্র ক্বাবা শরীফের ছবির উপর মুর্তির ছবি প্রতিস্থাপন করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আপলোড করায় এলাকার ধর্মপ্রাণ মুসলমানদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।
এ কোন রাজনীতি? কুমিল্লার নাসির নগরের ঘটনার পর আর কোন ব্যক্তি সে হিন্দু হোক আর বৌদ্ধ হোক অনুরূপ একটি কাজ আবারো করবে, এটি কি করে বিশ্বাস করি! আবার কেউ যদি কিছু না-ই করবে তা’হলে ফেইচবুকে আসে কিভাবে? বিশ্বেস করা যায় না যেমন সত্য তেমনি পুনঃরায় একই দুষ্কর্ম কেউ কোন না কোন উদ্দেশ্যে করেছে তাও সত্য। সারা দেশের মানুষকে একেবারে ধান্দায় ফেলে দিয়েছে। অনেকেই চিন্তা করছেন এ ধূর্ত রাজনীতির কোন কূটচাল নয়তো? একজন মুদি ব্যবসায়ী রজত রায় কোন কারণে, কার উদ্দেশ্য হাসিলের ইংগীতে এহেন কাজ করেছে তা এখন একমাত্র পুলিশের কাছ থেকে জানা ছাড়া আমরা এই অতি সাধারণ মানুষের জানার অন্য কোন উপায় নেই। 

রজত রায়

সংবাদটি ফেসবুকের মাধ্যমে চারিদিকে ছড়িয়ে পড়লে সাথে সাথে হাজার হাজার জনতা ইনাতগঞ্জ মধ্য বাজারে রজত রায়ের দোকানের সামনে অবস্থান নেয়।উত্তেজিত জনতা রজতের বিচারের দাবিতে দফায় দফায় বিক্ষোভ মিছিল করে। এ সময় মিছিলকারীরা রজতের দোকান লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করে। স্থানীয় নেতৃবৃন্দ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে চেষ্টা করেন। কিন্ত পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যায়।

পরে বিক্ষোভকারীরা রজত এর গ্রামে বাড়িতে গিয়েও ইটপাটকেল নিক্ষেপ করে।  এ  ঘটনায় পরিস্থিতি শান্ত রাখার জন্য আজ রবিবার রাত ৮টায় ইনাতগঞ্জ উচ্চ বিদ্যালয় মাঠ প্রঙ্গণে স্থানীয় আলিম ওলামা সামাজিক, রাজনৈতিক, পেশাজীবি, জনপ্রতিনিধি ও হিন্দু, বৈদ্য, খৃষ্টান ঐক্য পরিষদের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষদের সাথে উপজেলা প্রশাসনের উদ্যোগে এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট আলমগীর চৌধুরীর সভাপতিত্বে বক্তব্য রাখেন, হবিগঞ্জ জেলার অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট ফারুক আহমদ, নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজিনা সারোয়ার, হবিগঞ্জ জেলার অতিরিক্ত জেলা সুপার রাষেলুর রহমান রাসেল, উপজেলা সহকারী কমিশনার(ভূমি) জিতেন্দ্র কুমার নাথ, নবীগঞ্জ থানার ওসি এস এম আতাউর রহমান, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, স্থানীয় চেয়ারম্যান বজলুর রশিদ, সাবেক চেয়ারম্যান মাসুদ আহেমদ জিহাদী, প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক দৈনিক যুগান্তর প্রতিনিধি মোঃ সরওয়ার শিকদার, সাবেক সাধারন সম্পাদক রাকিল হোসেন, সাধারন সম্পাদক সলিল বরণ দাশ, মানবকন্ঠ নবীগঞ্জ প্রতিনিধি মুহিবুর রহমান, মস্তফাপুর আলীম মাদ্রাসার সুপার আব্দুন নুর,  ইনাতগঞ্জ  বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আমন উদ্দিন, সাধারন সম্পাদক দিলবার হোসেন, বিশিষ্ট ব্যবসায়ী হেলিম উদ্দিন, দীঘলবাক ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি গোলাম হোসেন, উপজেলা কুষকদলের সভাপতি আফিল উদ্দিন, ইনাতগঞ্জ ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি আব্দুল আজাদ শাহজাহান, নবীগঞ্জ উপজেলা হিন্দু-বৌদ্ধ- খ্রিষ্টান ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক তনুজ রায়, হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের ইনাতগঞ্জ ইউনিয়ন সভাপতি চিনু সুত্রধর, ইনাতগঞ্জ পুজা উদযাপন কমিটির সভাপতি প্রর্দশক নৃপেশ সুত্রধর, ডাক্তার জালাল উদ্দ্নি, মুহরির অভিনাশ চক্রবর্তী, বাজার ব্যবসায়ী হরিপদ রায় প্রমুখ।

এ ব্যাপারে হবিগঞ্জ জেলার পুলিশ সুপার জয়দেব কুমার ভদ্র  জানান, ঘটনার খবর পেয়ে পুলিশ তাৎক্ষণিকভাবে ঘটনার সাথে জড়িত রজত রায়কে গ্রেফতার করা হয়েছে। বর্তমানে এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে।

এ সময় অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট ফারুক আহমদ বলেন, ঘটনার পর পর উপস্থিত সময়ে আপনারা যে ধর্যের পরিচয় দিয়েছেন এই কৃতিত্ব আপনাদের। তিনি বলেন, যে এলাকায় গুনীজনদের সম্মান করে সে এলাকায় গুনীজনের জন্ম হয়।

গুজবে কান না দিয়ে পরিস্থিতি সামাল দেয়ার জন্য তিনি সবাইকে ধন্যবাদ জানান। প্রচলিত আইনে তার বিরুদ্বে সর্বোচ্চ শান্তির ব্যবস্থা করা হবে বলে তিনি সবাইকে আশ্বস্থ্য করেন। (এইবেলাডটকম থেকে)

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT