1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
আদালত-বিচারকদের নিরাপত্তা নিশ্চিতের নির্দেশ প্রধান বিচারপতির - মুক্তকথা
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১০:১৮ অপরাহ্ন

আদালত-বিচারকদের নিরাপত্তা নিশ্চিতের নির্দেশ প্রধান বিচারপতির

সংবাদদাতা
  • প্রকাশকাল : সোমবার, ২৭ মার্চ, ২০১৭
  • ৭৯৫ পড়া হয়েছে

ঢাকা : সম্প্রতি রাজধানীসহ দেশের বিভিন্ন জায়গায় সন্ত্রাসী কর্মকাণ্ডের কারণে দেশের সব আদালত ও বিচারকদের বাসভবনে নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। সোমবার (২৭ মার্চ) এক প্রজ্ঞাপন জারির মাধ্যমে তিনি এ উদ্বেগ প্রকাশ করেন। 
প্রজ্ঞাপনে বলা হয়েছে, সম্প্রতি সন্ত্রাসী কর্মকাণ্ডে আদালত সংশ্লিষ্ট সবার নিরাপত্তার বিষয়ে প্রধান বিচারপতি উদ্বিগ্ন। স্থানীয় আইন প্রয়োগকারী সংস্থার সহাতায় দেশের প্রত্যেক আদালত প্রাঙ্গন, এজলাস, বিচারকের বাসভবন, বিচারক ও কর্মচারীসহ আদালত সংশ্লিষ্ট সবার সার্বিক নিরাপত্তা নিশ্চিত করার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে কর্তৃপক্ষকে অনুরোধ করা হয়।
সোমবার (২৭ মার্চ) এ নির্দেশনা দিয়ে দেশের সকল জেলা এবং মহানগর দায়রা জজের কাছে জরুরি চিঠি পাঠানো হয়েছে। প্রধান বিচারপতির নির্দেশে হইকোর্ট বিভাগের রেজিস্ট্রার আবু সৈয়দ দিলজার হোসেন এ চিঠি পাঠান।
সুপ্রিম কোর্টের অতিরিক্ত রেজিস্ট্রার সাব্বির ফয়েজ সাংবাদিকদের বলেন, বিশেষ পরিস্থিতিতে নিরাপত্তা জোরদারের জন্য র‌্যাবের মহাপরিচালক, বিভাগীয় পুলিশ কমিশনার, সব পুলিশ সুপারসহ আইনশঙ্খলা বাহিনীকে অনুরোধ জানানো হয়েছে। আদালত, বিচারকের বাসভবন ও আদালত সংশ্লিষ্টদের নিরাপত্তা জোরদারের প্রয়োজনীয়তা থেকেই এটি করা হয়েছে। (এইবেলাডটকম থেকে)

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT