1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
একবার রাজাকার-একবার মুক্তিযোদ্ধার সরকার এই মিউজিক্যাল চেয়ারের খেলা বন্ধ করতে হবে -তথ্যমন্ত্রী - মুক্তকথা
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৩৪ অপরাহ্ন

একবার রাজাকার-একবার মুক্তিযোদ্ধার সরকার এই মিউজিক্যাল চেয়ারের খেলা বন্ধ করতে হবে -তথ্যমন্ত্রী

সংবাদদাতা
  • প্রকাশকাল : রবিবার, ২ এপ্রিল, ২০১৭
  • ১৯৭ পড়া হয়েছে
জাসদের সভা

ঢাকা: জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি বলেছেন, দেশে দুর্নীতি-বৈষম্য-দারিদ্র সমস্যা থাকলেও এই মুহুর্তে রাজনীতি-ধর্ম-গণতন্ত্র-উন্নয়নের জন্য হুমকি ও বিপদ হিসাবে দেখা দিয়েছে জঙ্গিসন্ত্রাস। বর্তমান অবস্থায় জঙ্গিসন্ত্রাস নির্মূল বা দমনে সরকারের নেতৃত্বে জনগণ ঐক্যবদ্ধ। তাই চলমান বাংলাদেশের পরিস্থিতি হচ্ছে যুদ্ধ পরিস্থিতি। সব কিছুই জঙ্গি দমনের যুদ্ধের চশমা দিয়ে দেখতে হবে।
এ যুদ্ধের ভেতরেই রাজনীতির দুই অংক: ১। সংবিধান অনুযায়ী যথাসময়ে নির্বাচন করতে হবে; যুদ্ধাপরাধীদের বিচার, আগুনসন্ত্রাসীদের বিচার করতে হবে। ২। সমৃদ্ধি ও উন্নয়ন ধারা অব্যাহত রাখার পাশাপাশি দারিদ্র-বৈষম্য-দলবাজী-দুর্নীতি অবসানে পদক্ষেপ নিতে হবে।
আজ শনিবার জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ জাতীয় কমিটির সভায় সভাপতির বক্তব্যে তথ্যমন্ত্রী একথা বলেন। সকালে রমনাস্থ ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন সেমিনার হলে এসভা অনুষ্ঠিত হয়।
সভায় আরও বক্তব্য রাখেন জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, কার্যকরী সভাপতি এড. রবিউল আলম, স্থায়ী কমিটির সদস্য ড. আনোয়ার হোসেন, মীর হোসাইন আখতার, ইকবাল হোসেন খান, এড. হাবিবুর রহমান শওকত, নুরুল আখতার, সহ-সভাপতি আব্দুল হাই তালুকদার, ফজলুর রহমান বাবুল, এড. শাহ জিকরুল আহমেদ, কাজী রিয়াজ, আফরোজা হক রীনা, সফি উদ্দিন মোল্লা, মোঃ শহীদুল ইসলাম, মোহর আলী চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক আফজাল হোসেন খান জকি, লোকমান আহমেদ, সাখাওয়াত হোসেন রাঙ্গা, ওবায়দুর রহমান চুন্নু, শওকত রায়হান, নইমুল আহসান জুয়েল, রোকনুজ্জামান রোকন, এড. সাদিক হোসেন প্রমূখ।
তথ্যমন্ত্রী বলেন, এবারের রাজনীতির প্রধান চ্যালেঞ্জ হচ্ছে, বাংলাদেশকে চিরদিনের জন্য জঙ্গিমুক্ত করা, বাংলাদেশ যাতে আর কোনদিন জঙ্গি-রাজাকার সমর্থিত সরকার অথবা সামরিক সরকার আসতে না পারে সে বিষয়টি নিশ্চিত করা। ‘রাজনীতিতে একবার মুক্তিযোদ্ধা একবার রাজাকার সমর্থিত সরকার’ এ মিউজিক্যাল চেয়ারের খেলা স্থায়ী ভাবে বন্ধ করার জন্য যথাসময়ে নির্বাচন করতে হবে, জঙ্গিসন্ত্রাস সম্পূর্ণ ধ্বংস করতে হবে। জঙ্গিসঙ্গীর প্রধান পৃষ্ঠপোষক, আগুনসন্ত্রাসী ও খুনীদের ভয়ংকর সিন্ডিকেটের প্রধান, পাকিস্তানের নব্য দালাল বেগম খালেদা জিয়া এবং বিএনপিকে ক্ষমতা এবং রাজনীতির বাইরে রাখতে হবে এবং যথাসময়ে নির্বাচনও করতে হবে।
জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেন, মুক্তিযোদ্ধারা এবং মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিই রাজনীতির মাঠে থাকবে। রাজাকার আর জঙ্গিরা কখনই যাতে ক্ষমতা আর রাজনীতির প্রতিদ্বন্দ্বি হতে না পারে সে জন্য জঙ্গিসঙ্গীর প্রধান পৃষ্ঠপোষক, আগুনসন্ত্রাসী খুনীদের ভয়ংকর সিন্ডিকেট প্রধান, পাকিস্তানের নব্য দালাল বেগম খালেদা জিয়াসহ অপরাধীদের ছাড় না দিয়ে বিচার করতে হবে। তিনি বলেন, খালেদা জিয়া-বিএনপি রাজাকার-জঙ্গি-যুদ্ধাপরাধীদের পক্ষ নিয়ে জঙ্গি বিরোধী জাতীয় ঐক্যের বাইরে সচেতন অবস্থান গ্রহণ করেছেন।
ইনু বলেন, খালেদা জিয়ার জঙ্গির পক্ষ নেয়াটা কোন কৌশলগত অবস্থান নয়, বরং তা নীতি-আদর্শিক অবস্থান। কারণ খালেদা জিয়া-বিএনপি ধারাবাহিকভাবে ৭১, ৭৫ ও ২১ আগস্টের খুনীদের পক্ষ নেয়া, রক্ষা করা, জামাত-রাজাকার-হেফাজত-তেঁতুল হুজুর এর সঙ্গে ঐক্য করে পক্ষ নেয় এবং বর্তমানে জঙ্গির প্রতি সমর্থন দিয়ে ন্যাক্কারজনক ভূমিকায় রয়েছেন।
তিনি বলেন, ২৫ শে মার্চ গণহত্যা দিবস অস্বীকার করে প্রমাণ করে খালেদা জিয়া পাকিস্তানের নব্য দালাল। আর জঙ্গিরা আগেই নির্মূল হতো, যদি খালেদা জিয়া এদের পৃষ্ঠপোষকতা না করতো। তাই জঙ্গি নির্মূলে খালেদা জিয়া এবং তার সঙ্গীদের বিচার নিশ্চিত করতে হবে। (বাংলা৭১নিউজ থেকে)

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT