1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
জলবায়ু পরিবর্তন মোকাবেলায় বাংলাদেশকে ৩০ মিলিয়ন ক্রোনার দেবে ডেনমার্ক - মুক্তকথা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:৪১ অপরাহ্ন

জলবায়ু পরিবর্তন মোকাবেলায় বাংলাদেশকে ৩০ মিলিয়ন ক্রোনার দেবে ডেনমার্ক

সংবাদদাতা
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ৬ এপ্রিল, ২০১৭
  • ৮২৭ পড়া হয়েছে
লন্ডন: জলবায়ু পরিবর্তন মোকাবেলায় অবকাঠামো গড়ে তুলতে বাংলাদেশকে ৩০ মিলিয়ন ক্রোনার দেবে ডেনমার্ক। বৃহস্পতিবার দেশটির উন্নয়ন মন্ত্রী উলা তোরনেস এই কথা জানিয়েছেন।
জলবায়ু পরিবর্তনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হওয়া দেশগুলোর অন্যতম হবে বাংলাদেশ, কারণ এর ফলে সমুদ্র উপকূলে বসবাসরত লক্ষ লক্ষ মানুষকে ঘূর্ণিঝড় ও বন্যার সম্মুখীন হতে হবে। ডেনমার্কের রাজকন্যা মেরিসহ ডেনমার্কের উন্নয়নমন্ত্রী বাংলাদেশের পরিস্থিতি পর্যবেক্ষণে বরিশালে গেছেন।
তোরনেস বলেন, জলবায়ু পরিবর্তনে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হবে বাংলাদেশে। এখানে এসে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষদের সঙ্গে দেখা করার পর বুঝতে পেরেছি ঝুঁকিটা বাস্তব। আমি খুশি যে ডেনমার্ক সরকার জলবায়ু পরিবর্তনের বিরুদ্ধে স্থানীয় জনগণের লড়াইয়ে ৩০ মিলিয়ন ক্রোনার সহায়তা দেবে।
ডেনমার্কের নেয়া পদক্ষেপগুলোর মধ্যে রাস্তা উঁচু করা যাতে বর্ষার ভারী বর্ষণে সেটি ডুবে গিয়ে চলাচলের অযোগ্য না হয়ে যায়। ২০ মিলিয়ন ক্রোনার নোয়াখালীর রাস্তার উন্নয়নে ব্যবহৃত হবে এবং ৫ মিলিয়ন ক্রোনার পানি সরবরাহ, স্বাস্থ্যকর বাথরুম নির্মাণে ব্যয় হবে। নারীদের জন্য বিশেষ সুবিধাসম্পন্ন টয়লেট ও সচেতনতা তৈরিতে ব্যবহৃত হবে অর্থ। -ইত্তেফাক থেকে
এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT