1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
চলচ্চিত্র নির্মাণ নয়, ভিন্ন উদ্যোগে অভিনয় শিল্পী রোকেয়া প্রাচী - মুক্তকথা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:৫৩ পূর্বাহ্ন

চলচ্চিত্র নির্মাণ নয়, ভিন্ন উদ্যোগে অভিনয় শিল্পী রোকেয়া প্রাচী

সংবাদদাতা
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ২৭ এপ্রিল, ২০১৭
  • ২৮৯ পড়া হয়েছে

মুক্তকথা: লন্ডন।। শিল্পী রোকেয়া প্রাচীকে এ প্রজন্মের প্রায় সকলেই চেনেন। বিশেষকরে চলচ্চিত্র ‘মাটির ময়না’ তাকে জনপ্রিয়তার শীর্ষেই নিসে আসে একসময়। তিনি নতুন চিত্র নির্মাণ করবেন এটাই স্বাভাবিক। কিন্তু না! সেই তিনি নিয়েছেন এক ভিন্নধর্মী উদ্যোগ। নতুন প্রজন্মের মাঝে মুক্তিযুদ্ধের চেতনা, দেশপ্রেম তুলে ধরতে ব্যতিক্রমী এক নান্দনিক কাজে হাত দিয়েছেন। ‘মাটির ময়না’-খ্যাত এই অভিনেত্রী নতুন এই কর্মসূচীটি শুরু করেছেন তারই জন্মস্থান ফেনী জেলা থেকে। আর তা নিজের এলাকা সোনাগাজী উপজেলাতেই। মনে প্রশান্তি আনা এ খবরটি দিয়েছে ‘নিউজ২৪.কম’।
অনলাইনটি লিখেছে- এ নিয়ে স্থানীয় পর্যায়ে বিভিন্ন স্থানে জরিপ চালিয়েছেন। বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষকদের সঙ্গে মতবিনিময়ও করেছেন। বিভিন্ন প্রতিযোগিতার মাধ্যমে শিশু-কিশোরদের মাঝে জ্ঞানের আলো ছড়িয়ে দেয়া- বিশেষ করে চিত্রাঙ্কন, বই পড়া, বিষয়ভিত্তিক রচনা বা প্রবন্ধ লেখা বা প্রতিযোগিতাসহ নানা আয়োজনে চলবে প্রকল্পের কার্যক্রম। আগামী মে মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে রোকেয়া প্রাচী তার এ নতুন কার্যক্রমের আনুষ্ঠানিক যাত্রা শুরু করবেন বলে নিউজজি২৪ডটকমকে জানিয়েছেন। সোনাগাজী ছাড়াও ফেনীর প্রতিটি থানার স্কুল-কলেজ ও মাদ্রাসায় বছরব্যাপী এ প্রকল্পের কার্যক্রম পরিচালিত হবে এবং পর্যায়ক্রমে এটি দেশের বিভিন্ন অঞ্চলে ছড়িয়ে দেয়ার পরিকল্পনা রয়েছে বলেও জানান নন্দিত এই অভিনেত্রী।
এ বিষয়ে রোকেয়া প্রাচী বলেন, ‘এ প্রজন্ম মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানে না। ভাষা আন্দোলনের ইতিহাস জানে না। এমনকি বঙ্গবন্ধু সম্পর্কেও তাদের সঠিক ধারণা নেই। যার ফলে দেশে ব্যাপকভাবে সন্ত্রাসবাদ ও জঙ্গিবাদ বেড়ে গেছে। আমি চাই সঠিক প্রচারণার মাধ্যমে কোমলমতি শিশু ও কিশোরদের বিপথগামী হওয়া থেকে রক্ষা করতে। সেজন্যই এই উদ্যোগ গ্রহণ করেছি। আশা করি এটি ইতিবাচক ভূমিকা রাখবে। ফেনীর অসংখ্য তরুণ-তরুণী আমাকে এই অভিযানে সহায়তা করছে।’

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT