1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
কার্ডিফের জালালীয়া হাফিজিয়া মাদ্রাসার ছাত্র হাফিজ আহসানুল আলমকে পাগড়ী প্রদান - মুক্তকথা
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:৩৯ অপরাহ্ন

কার্ডিফের জালালীয়া হাফিজিয়া মাদ্রাসার ছাত্র হাফিজ আহসানুল আলমকে পাগড়ী প্রদান

সংবাদদাতা
  • প্রকাশকাল : বুধবার, ৩ মে, ২০১৭
  • ২৪৫ পড়া হয়েছে

মকিস মনসুর।।  বৃটেন ওয়েলসের রাজধানী কার্ডিফের রিভারসাইড জালালীয়া হাফিজিয়া মাদ্রাসার সদ্য ‘হিফয’ পর্ব সমাপ্ত হাফিজ ক্বারী আহসানুল আলমকে পাগড়ী পড়ানো এবং পবিত্র শবে মেহেরাজ উপলক্ষে রিভারসাইড জালালীয়া মসজিদে এক ওয়াজ ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। রিভারসাইড জালালীয়া মসজিদের খতীব কাজী ফয়জুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত ওয়াজ মাহফিলে প্রধান ও বিশেষ অতিথি হিসাবে ওয়াজ করেন কিতলির শাহজালাল মসজিদের ইমাম হাফিজ মৌলানা হেলালউদ্দিন ও কার্ডিফের শাহজালাল মসজিদের খতিব হাফিজ মৌলানা বদরুল হক প্রমুখ ঈমামবৃন্দ।
এছাড়াও অনুষ্ঠনের প্রথম অংশে উপস্থিত শিশু কিশোরদের উদ্দেশ্যে মেরাজের রাত্রির ওপর ইংরেজীতে বয়ান করেন মৌলানা মোহাম্মদ উমর ওয়াজ। পরবর্তীতে প্রধান ও বিশেষ অতিথিবৃন্দ পবিত্র মেরাজের রাত্রির ফজিলত, নিয়ামত ও গুরুত্ব নিয়ে আলোচনা করেন। মিলাদ শেষে মোনাজাতের মাধ্যমে বিশ্ব মুসলিম উম্মার শান্তি কামনা করা হয়।
পরিশেষে মসজিদ কমিটির পক্ষ থেকে মজাদার শিন্নি বিতরণ ও করা হয়।
উল্লেখ্য যে হাফিজ ক্বারী আহসানুল আলম হচ্ছেন কার্ডিফের রিভারসাইড জালালীয়া মসজিদের সহকারী ঈমাম হাফিজ মাওলানা খায়রুল আলমের ১ম পুত্র। এদিকে ওয়েলসের একমাত্র অনলাইন ওয়েলস বাংলা নিউজ ও মনসুর মিডিয়ার সম্পাদনা পরিষদের পক্ষ থেকে হাফিজ হিসাবে পাগড়ী প্রাপ্তিতে ক্বারী আহসানুল আলমকে অভিনন্দন জানিয়েছেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT